Tuesday, October 17, 2017

আমাদের যুব সমাজ আজ তথ্য প্রযোক্তির ধারাবাহিকতা থেকে অনেক পিছিয়ে আছে। আমরা তো স্বপ্ন দেখেছিলাম অথৈনৈতিকভাবে সার্বভৌম বাংলাদেশের। সেই সঙ্গে স্বপ্ন দেখেছিলাম অর্থনৈতিক মুক্তির। ১৯৭১ সালে স্বাধীনতা আমাদের আছে ধরা দিলেও অথৈনৈতিক মুক্তি আমাদের এখনো মিলেনি।অভিজ্ঞাতা বিকাশের পাশাপাশি শু-শিক্ষায় শিক্ষিত হওয়া আমাদের জন্য খুবই জরুরি। তাই আমাদেরকে সর্ব প্রথম অভিজ্ঞতা অর্জনের চেষ্টা করতে হবে।


বিভিন্ন বইয়ের উক্তিতে আমরা পাই যে, ইচ্ছা থাকলে উপায় হয়। আজকের লেখালেখিতে আপনাদের বলব যে, ইচ্ছা থাকলে উপায় হয় না বরং ব্যাক্তিত্বের প্রকাশ না ঘটিয়ে শুধু শুধু ইচ্ছা নিয়ে আমরা দিনরাত ঘুরাঘুরি করি ইচ্ছার বিকাশ কখনোই ঘটবেনা। জ্ঞান ছাড়া ইচ্ছা নিয়ে ঘুরাঘুরি করলে আমাদের বিকাশ কি করে ঘটবে। আমাদের শিক্ষা অর্জনের পাশাপাশি পেশাদারিত্ব অর্জন করতে হবে। মন মানসিকতা বৃদ্ধি করতে হবে। কারণে আমাদের দেশকে যদি আমরা সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই আমাদের অনেক অভিজ্ঞতার প্রয়োজন হতে পারে।


একজন মানুষকে ব্যাক্তিত্ব প্রকাশের জন্য অবশ্যই জ্ঞানি হতে হবে। জ্ঞানি হওয়ার মূল উপাদানই শিক্ষা। জ্ঞান হচ্ছে ব্যাক্তিত্বের মূল ও প্রথম বর্হিপ্রকাশ। একজন মানুষের ব্যাক্তিত্বকে সুন্দর করতে হলে আপনাকে অবশ্যই জ্ঞানের বর্হিপ্রকাশ ঘটাতে হবে। আপনি একজন জ্ঞানি ব্যাক্তি তা শুধু আপনি নিজে জানেন অন্য কেউ জানে না, এমন জ্ঞানী আমাদের দেশে হাজার হাজার রয়েছে। আপনার মতো এমন জ্ঞানী লোক দিয়ে আমাদের দেশ কিছুই করতে পারবেনা। কেননা আপনার জ্ঞানের বর্হিপ্রকাশ না ঘটলে আপনি যে জ্ঞানি লোক তা আমাদের দেশের লোক জানবে কি করে।


কম্পিউটার আমাদের জ্ঞানের দ্বার উন্মোচন করে দিয়েছে। বিশ্বকে আমরা হাতের মোঠোয় গণনা করতে পারছি। আমাদের জ্ঞানের দ্বার উন্মোচন করার একমাত্র হাতিয়ার হচ্ছে এই কম্পিউটার।কম্পিউটারের মাধ্যমে আমরা বর্হিবিশ্বের খবরাখবর এক মূহুর্তেই সংগ্রহ করতে পারি। বিশ্বের কোথায় কি হচ্ছে না হচ্ছে তা আমরা এক মুহুর্তেই জানতে পারি।


আমাদের ব্যাক্তিত্ব প্রকাশের একমাত্র মাধ্যম হিসাবে আমরা কম্পিউটারকেই বেছে নিতে পারি। আসুন আমরা আমাদের ব্যাক্তিত্বকে জনগণের সামনে উন্মোচিত করি। আমাদের নিজেদেরকে সমৃদ্ধ করি ও আমাদের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি।



কম্পিউটার শিক্ষার কোন বিকল্প নেই আপনি চাইলে দেশের যে কোন প্রান্তে বসে অনলাইনের মাধ্যমে আমাদের ক্লাসে অংশগ্রহণ করতে পারেন। আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আপনার অনুভূতি প্রকাশ করতে পারেন।

0 comments:

Post a Comment

Today Pageviews

Follow me

Clock

আই পি থেকে লোকেশন

ip address

Popular Posts

Join Us

Blog Archive